দীপাবলিতে সবচেয়ে লম্বা রুটে দৌড়বে বন্দে ভারত

সকল মানুষই বন্দে ভারত (Vande Bharat Express) করে যাত্রা করার জন্য উদগ্রীব রয়েছেন তা বলাই যায়৷ কারণ এই ট্রেনে যাত্রা করা সকলের কাছেই স্বপ্নের মতো৷…

vande bharat দীপাবলিতে সবচেয়ে লম্বা রুটে দৌড়বে বন্দে ভারত

সকল মানুষই বন্দে ভারত (Vande Bharat Express) করে যাত্রা করার জন্য উদগ্রীব রয়েছেন তা বলাই যায়৷ কারণ এই ট্রেনে যাত্রা করা সকলের কাছেই স্বপ্নের মতো৷ বিশেষ করে অল্প সময়ের মধ্যে দূরে যাত্রা করার জন্য মোক্ষম এই ট্রেন৷ অন্যান্য ট্রেনের তুলনায় সেমি বুলেটের ভাড়া বেশি হলেও এই ট্রেনেই যাত্রা করতেই স্বাচ্ছন্দ্য বোধ করছেন যাত্রীরা। তবে এই ট্রেনের টিকিট পাওয়াই হল সব থেকে সমস্যার বিষয় প্রায় সকলের কাছেই৷

তবে চিন্তার কোনও কারণ নেই সকলের কাছেই রয়েছে দারুণ সুযোগ৷ এই অবস্থায় উৎসবের মরশুমেও একাধিক রুটে এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে। শুধু তাই নয়, দেশের সবথেকে লম্বা রুটেও বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন (Vande Bharat Express Train) চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও পুরীতে বন্দে ভারত করে ভ্রমণ অনেকেই করেছেন৷ এবার আর তা চালানো হবে বিহার থেকে। এমনটাই রেল সূত্রে জানা গিয়েছে।

   

সূত্রের খবর, দুর্গাপুজোর রেশ কেটে গেলেও এখনও বাকী রয়েছে দীপাবলী ও ভাইফোঁটা৷ আর এই সময়ে সকলেই কম-বেশি বেড়াতে যেতে ভালবাসেন৷ তাই যাত্রীদের কাথা মাথায় রেখে দিল্লি-পাটনা রুটে বন্দে ভারত (Vande Bharat Express) এক্সপ্রেস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আর এটাই হবে দেশের সবথেকে লম্বা রুটের বন্দে ভারত এক্সপ্রেস। এই দুই শহরের মধ্যে মোট দূরত্ব ৯৯৪ কিলোমিটার। আর এই দূরত্ব অতিক্রম করতে মোট সময় লাগবে প্রায় সাড়ে ১১ ঘণ্টা। আগামী ৩০ অক্টোবর, ১লা নভেম্বর, তিন নভেম্বর এবং ৬ নভেম্বর চালানো হবে।
আগামী বছরের শুরুতেই বাণিজ্যিক ভাবে বন্দে ভারত স্লিপার চলতে পারে।