ভয়াবহ অগ্নিকাণ্ড! ৬৫ টি বাড়িতে আগুন, গৃহহীন ৭০ টি পরিবার

জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) ভয়াবহ অগ্নিকাণ্ড!(Terrible fire) ৬৫ টি বাড়িতে আগুন, গৃহহীন ৭০ টি পরিবার। জম্মু ও কাশ্মীরের কিশতওয়ারের মারওয়াহ ওয়ার্ডওয়ান গ্রামে অগ্নিকাণ্ডের…

Jammu and Kashmir

জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) ভয়াবহ অগ্নিকাণ্ড!(Terrible fire) ৬৫ টি বাড়িতে আগুন, গৃহহীন ৭০ টি পরিবার। জম্মু ও কাশ্মীরের কিশতওয়ারের মারওয়াহ ওয়ার্ডওয়ান গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সূত্রের খবর, আগুন প্রথমে একটি বাড়িতে লাগে, এরপর দ্রুত তা ছড়িয়ে পড়ে, যার জেরে প্রায় ৬৫টি বাড়ি আগুনের কবলে পড়ে এবং পুড়ে ছাই হয়ে যায়। ঘরবাড়ি পুড়ে যাওয়ায় এসব বাড়িতে বসবাসকারী প্রায় ৭০ থেকে ৮০ পরিবার গৃহহীন হয়ে পড়েছে। আগুন লাগার পেছনের কারণ এখনো জানা যায়নি।

অগ্নিকাণ্ডের পর খবর দাওয়া হয় দমকল বাহিনীকে। পরে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। সেই সঙ্গে ঘটনাস্থলে আসে প্রশাসন ও পুলিশ। ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসের এক আধিকারিক জানিয়েছেন, ১২ টি ইঞ্জিন ও অগ্নিনির্বাপক কর্মীদের সহায়তার আগুন নিয়ন্ত্রণে আসে। কিশতওয়ার জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, আগুন অনেক পরিবারকে গৃহহীন করেছে, ক্ষতিগ্রস্থদের জন্য সহায়তা করা হবে।

   

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সব ধরনের সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে। তবে, স্বস্তির বিষয় যে এই অগ্নিকাণ্ডে শুধুমাত্র বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে কোনো প্রাণহানি হয়নি তবে সম্পত্তির ক্ষতির পরিমাণ স্পষ্ট নয়। এই ঘটনায় প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সাহায্য করার জন্য সরকারের কাছে আবেদন জানান।

জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ইনস্টাগ্রামে লিখেছেন, “কিশতওয়ারের মারওয়াহ ওয়ার্ডওয়ান গ্রামে আগুনে ৭০টি আবাসিক বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। আশা করি সরকার অবিলম্বে এসব পরিবারকে সহায়তা দেবে।