নতুন এবং পুরানো ম্যাগনাইটের মধ্যে পার্থক্য কী, জেনে নিন 5টি বড় পরিবর্তন

সম্প্রতি Nissan Magnite SUV-এর নতুন ফেসলিফট মডেল লঞ্চ করেছে। ম্যাগনাইট চার বছর ধরে ভারতে নিসানের জনপ্রিয় এসইউভি। নিসান এক্স-ট্রেইল আসার পরও ম্যাগনাইটের জনপ্রিয়তা কমেনি। নতুন…

new nissan magnite vs old nissan magnite নতুন এবং পুরানো ম্যাগনাইটের মধ্যে পার্থক্য কী, জেনে নিন 5টি বড় পরিবর্তন

সম্প্রতি Nissan Magnite SUV-এর নতুন ফেসলিফট মডেল লঞ্চ করেছে। ম্যাগনাইট চার বছর ধরে ভারতে নিসানের জনপ্রিয় এসইউভি। নিসান এক্স-ট্রেইল আসার পরও ম্যাগনাইটের জনপ্রিয়তা কমেনি। নতুন ফেসলিফ্টের উদ্দেশ্য দেশীয় ও আন্তর্জাতিক বাজারে এর বিক্রয় বৃদ্ধি করা। চলুন দেখে নেওয়া যাক এই মডেলে  আপডেট।

নিসান ম্যাগনাইট ফেসলিফ্ট: 

   

নতুন ম্যাগনাইটে অনেক পরিবর্তন আনা হয়েছে। আপনি যদি ফেসলিফ্ট মডেল কিনতে চান তবে এই পরিবর্তনগুলি সম্পর্কে জেনে নেওয়া ঠিক হবে। আসুন ম্যাগনাইট ফেসলিফ্টে পাওয়া 5টি বড় পরিবর্তন দেখি।

1. বাহ্যিক: ম্যাগনাইটের বাইরের অংশটি এখন পিয়ানো কালো এবং ক্রোম অ্যাকসেন্ট সহ পাওয়া যাচ্ছে। সামনের অংশটি সুন্দর তবে  LED হেডল্যাম্প এবং ডে টাইম রানিং লাইটে কোনো পরিবর্তন করা হয়নি। এখন এতে নতুন 16 ইঞ্চি ডুয়েল-টোন অ্যালয় হুইল দেওয়া হয়েছে। পিছনে, LED টেল ল্যাম্পগুলিতে শুধুমাত্র ছোটখাটো পরিবর্তন দেখা যাবে।

2. অভ্যন্তরীণ: SUV-এর ভিতরের ড্যাশবোর্ড লেআউট আগের মডেলের মতোই থাকে। এতে সানসেট অরেঞ্জ নামে একটি নতুন রঙের স্কিম রয়েছে। এ ছাড়া লেদারেট ফিনিশও দেওয়া হয়েছে, যা কেবিনে বিলাসবহুল অনুভূতি দেবে।

3. বৈশিষ্ট্য: ম্যাগনাইট ফেসলিফ্টে বিদ্যমান টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে যা ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সমর্থন করে। যাইহোক, 7-ইঞ্চি ড্রাইভার ডিসপ্লেতে এখন আপডেটেড গ্রাফিক্স রয়েছে যা কাস্টমাইজ করা যেতে পারে। নতুন সংস্করণে ওয়্যারলেস ফোন চার্জার, একাধিক রঙের  আলো এবং অটোমেটিক টেম্পারেচার নিয়ন্ত্রণের মতো বৈশিষ্ট্য রয়েছে।

4. ভ্যারিয়েন্ট: নিসান ম্যাগনাইটের ভ্যারিয়েন্টের নাম পরিবর্তন করেছে। সর্বশেষ সাব-কম্প্যাক্ট SUV এখন Visia, Visia+, Acenta, N-Connecta, Tekna এবং Tekna+ 25 ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। এর আগে ভ্যারিয়েন্টের নাম ছিল XE, XL, XV, XV প্রিমিয়াম এবং SV Kuro Edition।

5. নিরাপত্তা: ম্যাগনাইটের সমস্ত ভ্যারিয়েন্ট ছয়টি এয়ারব্যাগ সহ আসবে। একটি নতুন ফ্রেমহীন অটো-ডিমিং আইআরভিএমও অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়াও, 360 ডিগ্রি পার্কিং ক্যামেরা, সামনে এবং পিছনের পার্কিং সেন্সর, হিল হোল্ড অ্যাসিস্ট এবং TPMS এর মতো সুরক্ষা বৈশিষ্ট্যগুলিও অন্তর্ভুক্ত রয়েছে।

ম্যাগনাইটের উন্নতির জন্য নিসানের প্রকৃত চাহিদা হল বিশ্ববাজারকে আকর্ষণ করার সময় ভারতে তার উপস্থিতি জোরদার করার একটি কৌশল। ডিজাইন এবং বৈশিষ্ট্যগুলির এই আপডেটগুলির সঙ্গে, নিসান সাব-কমপ্যাক্ট SUV সেগমেন্টে তার প্রতিযোগিতা বজায় রাখার লক্ষ্য রাখে।