মাসের প্রথম দিনে পেট্রোল-ডিজেল কোথায় হল সস্তা? জেনে নিন

পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price) আজ ০১ অক্টোবর, ২০২৪ নতুন মাসের শুরুতে দেশে পেট্রোল এবং ডিজেলের নতুন দাম প্রকাশিত হয়েছে। দেশে পেট্রোল এবং ডিজেলের…

A close-up view of fuel pump nozzles for petrol and diesel at a gas station. The nozzles are red for petrol and green for diesel, with a digital display showing the price and fuel amount

পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price) আজ ০১ অক্টোবর, ২০২৪ নতুন মাসের শুরুতে দেশে পেট্রোল এবং ডিজেলের নতুন দাম প্রকাশিত হয়েছে। দেশে পেট্রোল এবং ডিজেলের দাম (Petrol and Diesel Rate Today in India) প্রতিদিন আপডেট করা হয়। আজ ১ অক্টোবর তাদের দামও পরিবর্তন করা হয়েছে। কোনো কোনো শহরে পেট্রোল ও ডিজেলের দাম কমেছে, আবার কোনো কোনো শহরে এর দামও বেড়েছে। দিল্লি, মুম্বই, কলকাতার মতো বড় শহরে আজও কোনো পরিবর্তন হয়নি। তবে চেন্নাইতে পেট্রোল (Petrol Price Today) ১৩ পয়সা এবং ডিজেল (Diesel Price Today) ১৩ পয়সা কম হয়েছে।

দেশের প্রধান শহরগুলিতে আজ কী দামে পেট্রোল এবং ডিজেল পাওয়া যাচ্ছে জেনে নিন
দেশের প্রধান শহরগুলিতে পেট্রোল-ডিজেলের দাম (আজ পেট্রোল-ডিজেলের দাম)
দিল্লিতে পেট্রোলের দাম ৯৪.৭২ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৭.৬২ টাকা।
মুম্বইতে পেট্রোলের দাম ১০৩.৪৪ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৯৭ টাকা।
কলকাতায় পেট্রোলের দাম ১০৪.৯৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯১.৭৬ টাকা।
চেন্নাইতে পেট্রোলের দাম ১০০.৮৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯২.৪৩ টাকা।

   

ইউপি-বিহারে এত সস্তা হয়ে গেল পেট্রোল-ডিজেল
রাজ্য স্তরে পেট্রোল এবং ডিজেলের দাম নিয়ে কথা বললে, আজ বিহারে পেট্রোল (বিহারে আজ পেট্রোল মূল্য) ৯ পয়সা কমে ১০৭.১২ টাকা প্রতি লিটার এবং ডিজেল (বিহারে ডিজেলের দাম) ৮ পয়সা কমে ৯৩.৮৪ টাকা হয়েছে। প্রতি লিটার ইউপিতে, পেট্রোল ৮ পয়সা হ্রাসের পরে প্রতি লিটারে ৯৪.৪৯ টাকা এবং ডিজেল ৯ পয়সা হ্রাসের পরে প্রতি লিটারে ৮৭.৫৫ টাকায় পাওয়া যায়।

এছাড়াও, মহারাষ্ট্রে পেট্রোলের দাম (Maharashtra Today Petrol Price in Maharashtra) প্রতি লিটারে ১৮ পয়সা কমে ১০৪.৩৫ টাকা হয়েছে এবং ডিজেলের দাম (Diesel Price in Maharashtra Today) প্রতি লিটারে ১৯ পয়সা কমে ৯০.৮৭ টাকা হয়েছে।

পেট্রোল এবং ডিজেলের দাম এসএমএসের মাধ্যমে চেক করুন
এসএমএস-এর মাধ্যমে ঘরে বসে পেট্রোল এবং ডিজেলের (Petrol and Diesel Rate Today in India) রেট জানতে পারবেন। এর জন্য, আপনি যদি ইন্ডিয়ান অয়েলের গ্রাহক হন, তাহলে আপনি RSP-এর সাথে শহরের কোড লিখে ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠাতে পারেন। আপনি যদি একজন BPCL গ্রাহক হন, তাহলে RSP লিখে ৯২২৩১১২২২২ নম্বরে পাঠিয়ে পেট্রোল এবং ডিজেলের সর্বশেষ দাম জানতে পারবেন। একই সময়ে, আপনি যদি HPCL-এর গ্রাহক হন, তাহলে HP Price লিখে ৯২২২২০১১২২ নম্বরে পাঠিয়ে পেট্রোল এবং ডিজেলের দাম জানতে পারবেন।