হীরের দাম কি বাড়ল? কলকাতাতেই দাম কত?

পুজোর আগেই ধীরে ধীরে বাড়ছে সোনা ও রুপোর (Diamond Rate) দাম। এই আবহে হীরের দাম কত তাই নিয়ে উঠছে প্রশ্ন। সোনা-রূপো সহজে কিনে ফেললেও হীরে…

Today diamond price in kolkata

পুজোর আগেই ধীরে ধীরে বাড়ছে সোনা ও রুপোর (Diamond Rate) দাম। এই আবহে হীরের দাম কত তাই নিয়ে উঠছে প্রশ্ন। সোনা-রূপো সহজে কিনে ফেললেও হীরে কেনার আগে সুচারুভাবে ভাবনা-চিন্তা করতে হয় সব্বাইকে। হীরেটা আসল কিনা, তার শুদ্ধতার মান, গুণগত মান আসলেই ঠিক কিনা তাও পরখ করতে হয়। হীরের মতো এত দামি রত্ন কেনার আগে জানুন এই রত্নটির দাম কত?

কলকাতায় আজ অর্থাৎ ২৪ সেপ্টেম্বর ০.৫ ক্যারট হীরের দাম ৩২ হাজার ৫০০ টাকা। ০.১ ক্যারট হীরের দাম ৬ হাজার ৫০০ টাকা। ০.২৫ ক্যারট হীরের দাম ১৬ হাজার ২৫০ টাকা। ১ ক্যারট হীরের দাম আজ ৬৫ হাজার টাকা। ০.৭৫ ক্যারট হীরের দাম ৪৮ হাজার ৭৫০ টাকা। ১ গ্রাম হীরের দাম ৩ লক্ষ ২৫ হাজার টাকা।

   

জ্যোতিশাস্ত্র অনুযায়ী হীরে পরলে পরলে যশ ও প্রতিষ্ঠা লাভ করা যায়। মধুমেহ ও চোখের রোগ সারিয়ে তুলতেও সাহায্য করে এই হীরে। হীরে শুক্রের রত্ন। তাই এটি পরলে কোষ্ঠিতে শুক্রের পরিস্থিতি মজবুত হয়। হীরে ভাগ্য বদলাতেও পারে, আবার সবকিছু কেড়ে নিতেও পারে। তাই শখ থাকলেও পরামর্শ ছাড়া হীরে পরিধান করা উচিত নয়।