পরপর দুই ম্যাচে ৯ উইকেট, চাহালকে থামানো যাচ্ছে না

ভারতীয় ক্রিকেট দলের বাইরে থাকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) এই মুহূর্তে ইংল্যান্ডে দারুণ ছন্দে রয়েছেন। চাহাল ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে নর্দাম্পটনশায়ারের হয়ে খেলছেন। টানা…

yuzvendra chahal

ভারতীয় ক্রিকেট দলের বাইরে থাকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) এই মুহূর্তে ইংল্যান্ডে দারুণ ছন্দে রয়েছেন। চাহাল ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে নর্দাম্পটনশায়ারের হয়ে খেলছেন। টানা দ্বিতীয় ম্যাচে নয় উইকেট তুলে নিয়ে আবারও নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করলেন।

যুজবেন্দ্র চাহালের এই পারফরম্যান্সের সুবাদে নর্দাম্পটনশায়ার লিচেস্টারশায়ারকে ৯ উইকেটে পরাজিত করে। প্রথম ইনিংসে ৮২ রানে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৩৪ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচে চাহাল নেন মোট ৯ উইকেট। নর্দাম্পটনশায়ার ৩১৬ রানে লিচেস্টারশায়ারকে অলআউট করে। এর ফলে জয়ের জন্য ১৩৭ রানের সহজ টার্গেট পেয়ে গিয়েছিল। ৩০.৩ ওভারে জয় পায় নর্দান্টস। গাস মিলারের (১১) উইকেট হারালেও অধিনায়ক লুক প্রক্টর (অপরাজিত ৬৮) ও জর্জ বার্টলেট (অপরাজিত ৫৪) সহজেই দলকে লক্ষ্যে পৌঁছে দেন।

   

শেষ দিনে স্কট কারি ও টম স্ক্রিভেনের (৪৮) ব্যাটিংয়ের মাধ্যমে লিচেস্টারশায়ার ৬৯/৪ এর আগে খেলা শুরু করে। কারি সেঞ্চুরি (১২০) করলেও চাহাল তাঁকে নিজের পঞ্চম উইকেট হিসেবে আউট করেন। এরপর লিচেস্টারশায়ারের মিডল ও লোয়ার অর্ডারকে ধ্বংস করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন চাহাল। অধিনায়ক লুইস হিলসহ গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানদের (১৪) উইকেট তুলে নেন তিনি।

যুজবেন্দ্র চাহাল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ জয়ী দলের অংশ ছিলেন, তবে তিনি পুরো টুর্নামেন্টে খেলতে পারেননি। কারণ রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেলকে প্লেয়িং ইলেভেনে খেলার সিদ্ধান্ত নিয়েছিল। তিনি শেষবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারতের হয়ে খেলেছিলেন, দু’টি উইকেট নিয়েছিলেন। এমন পরিস্থিতিতে চাহালকে এখন নীল জার্সিতে কবে খেলতে দেখা যায় সেটাই দেখার।