সেঞ্চুরি করে সমালোচকদের মুখ বন্ধ করলেন সঞ্জু

চেন্নাইয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার টপ অর্ডার রানের জন্য মুখিয়ে রয়েছে। অন্যদিকে সঞ্জু স্যামসন (Sanju Samson) সেঞ্চুরি হাঁকিয়ে জানিয়ে দিয়েছেন, তিনিও…

Sanju Samson

চেন্নাইয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার টপ অর্ডার রানের জন্য মুখিয়ে রয়েছে। অন্যদিকে সঞ্জু স্যামসন (Sanju Samson) সেঞ্চুরি হাঁকিয়ে জানিয়ে দিয়েছেন, তিনিও এখন টেস্টের জন্য প্রস্তুত। সেঞ্চুরি পূর্ণ করার পর নিজের ইনিংস আর দীর্ঘায়িত করতে না পারলেও বিসিসিআইয়ের কাছে নিজের দাবি তুলে ধরেছেন তিনি।

এই সেঞ্চুরির সঙ্গে সঙ্গে দলকে সংকট থেকে উদ্ধারেও কাজ করেছেন। সঞ্জু স্যামসন বর্তমানে দলীপ ট্রফিতে নিজেকে আরও একবার চেনাচ্ছেন। বর্তমানে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলা ভারতের দলে তাঁকে রাখা হয়নি। টেস্টে অভিষেকের সুযোগও পাননি সঞ্জু। টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে নিজের জায়গা পাকা করতে পারেননি এখনও। দলীপ ট্রফিতে ভারত ডি-র হয়ে খেলছেন তিনি।

   

সঞ্জু স্যামসন দলীপ ট্রফিতে এই ইনিংস খেলার সময় ১০৬ রান করেছেন এবং মাত্র ১০১ বল খেলে করেছেন এই রান। অর্থাৎ তাঁর স্ট্রাইক রেট ছিল ১০০-র বেশি। সঞ্জু স্যামসনের এই ইনিংস নিশ্চিতভাবে ক্রিকেট প্রেমীদের নজর কেড়েছে। বাংলাদের সিরিজের জন্য বাকি অংশের জন্য এখনও দল ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। সঞ্জু কি ফিরবেন টিম ইন্ডিয়ার জার্সিতে? নতুন করে উঠেছে এই প্রশ্ন।

শুধু তাই নয়, বেশ কিছুদিন ধরে খারাপ ফর্মের মধ্য দিয়ে যাওয়া সঞ্জু নিশ্চয়ই এই ইনিংস থেকে অনেক আত্মবিশ্বাস পেয়েছেন। এটি সঞ্জু স্যামসনের ১১তম প্রথম শ্রেণির সেঞ্চুরির ম্যাচ। ইতিমধ্যেই লিস্ট ‘এ’ ম্যাচে তিনটি ও টি-টোয়েন্টিতে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি। মজার ব্যাপার হল, এর আগে সঞ্জু দলীপ ট্রফির জন্যও নির্বাচিত হননি। হঠাৎ করেই একজন খেলোয়াড় চোট পাওয়ায় তাঁর কাছে সুযোগ চলে এসেছিল। যার সদ্ব্যবহার করতে শুরু করেছেন। সঞ্জু সামনের আগামী ম্যাচগুলোতে কেমন পারফর্ম করেন এখন সেটাই দেখার।