সপ্তাহান্তে সস্তা হল পেট্রোল-ডিজেল, কলকাতায় ১ লিটার তেল কত?

শুক্রবার সকাল সকাল দেশের বহু রাজ্যে কমল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আর এই দাম দেখে বেজায় খুশি হয়ে গিয়েছেন সাধারণ মানুষ। আপনিও…

petrol diesel

শুক্রবার সকাল সকাল দেশের বহু রাজ্যে কমল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আর এই দাম দেখে বেজায় খুশি হয়ে গিয়েছেন সাধারণ মানুষ। আপনিও কি আজ ২০ সেপ্টেম্বর নিজের গাড়িতে তেল ভরানোর প্ল্যান করছেন? তাহলে জেনে নিন আপনার শহরে কত টাকায় মিলছে তেল।

দিল্লি থেকে শুরু করে কলকাতায় আজ কত টাকায় মিলছে জ্বালানি তেল, জেনে নিন ঝটপট। বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম ধারাবাহিকভাবে কমলেও শুক্রবার সকালে সরকারি তেল সংস্থাগুলির তরফে পেট্রোল ও ডিজেলের দামে ভিন্ন পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। আজ যেখানে নির্বাচনী রাজ্য হরিয়ানায় তেলের দাম কমেছে, সেখানে বেশিরভাগ রাজ্যেই এর দাম বাড়ছে।

   

সরকারি তেল সংস্থাগুলির প্রকাশিত দর অনুযায়ী, ভোটের রাজ্য হরিয়ানায় গুরুগ্রামে পেট্রোলের দাম প্রতি লিটারে ২৫ পয়সা কমে ৯৪.২৫ টাকায় মিলছে। এদিকে ডিজেলের দামও ২৫ পয়সা কমে হয়েছে লিটার প্রতি ৮৭.৮০ টাকায়। তবে, বিহারের রাজধানী পাটনায়, পেট্রোলের দাম ৮৮ পয়সা বেড়ে ১০৬.০৬ টাকা লিটার হয়েছে, যেখানে ডিজেল ৮৩ পয়সা বেড়েছে এবং প্রতি লিটারে ৯২.৮৭ টাকায় বিক্রি হচ্ছে। রাজস্থানের প্রধান শহর যোধপুরে, আজ পেট্রোলের দাম ১৫ পয়সা বেড়ে প্রতি লিটারে বিক্রি হচ্ছে ১০৫.১৩ টাকায় বিক্রি হচ্ছে, যেখানে ডিজেলের দাম ১৩ পয়সা বেড়ে ৯০.৫৯ টাকায় বিক্রি হচ্ছে।

দিল্লিতে যেমন পেট্রোল মিলছে ৯৪.৭২ টাকায় এবং ডিজেল মিলছে প্রতি লিটারে ৮৭.৬২ টাকায়। আজ মুম্বাইতে পেট্রোল ১০৩.৪৪ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৮৯.৯৭ টাকা। চেন্নাইতে পেট্রোল ১০০.৭৫ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৯২.৪৩ টাকা। কলকাতা শহরে আজ পেট্রোল ১০৪.৯৫ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৯১.৭৬ টাকা।

বাকি শহরে কত কী দাম তেলের ?

দেরাদুন: পেট্রোলের দাম ৯৩.৪৫ টাকা, ডিজেলের দাম ৮৮.৩২ টাকা।
গাজিয়াবাদ: পেট্রোলের দাম ৯৪.৬৫ টাকা, ডিজেলের দাম ৮৭.৭৫ টাকা।
নাগপুর: পেট্রোলের দাম ১০৩.৯৬ টাকা, ডিজেলের দাম ৯০.৫২ টাকা।
সুরাট: পেট্রোলের দাম ৯৪.৩১ টাকা, ডিজেলের দাম ৯০.০০ টাকা।
রায়পুর: পেট্রোলের দাম ১০০.৩৯ টাকা, ডিজেলের দাম ৯৩.৩৩ টাকা।
জয়পুর: পেট্রোলের দাম ১০৪.৮৮ টাকা, ডিজেলের দাম ৯০.৩৬ টাকা।
আগ্রা: পেট্রোলের দাম ৯৪.৭০ টাকা, ডিজেলের দাম ৮৭.৭৯ টাকা।