নতুন Hero Destini 125 পাচ্ছে চমকপ্রদ 5 কালার অপশন, লঞ্চের আগেই জেনে নিন

সম্প্রতি ভারতের বাজারে উন্মোচিত হয়েছে নতুন প্রজন্মের হিরো ডেস্টিনি ১২৫ (Hero Destini 125)। যদিও এখনও পর্যন্ত নয়া মডেলের দাম ঘোষণা হয়নি। যা লঞ্চের দিনই জানাবে…

Hero-Destini 125 color options

সম্প্রতি ভারতের বাজারে উন্মোচিত হয়েছে নতুন প্রজন্মের হিরো ডেস্টিনি ১২৫ (Hero Destini 125)। যদিও এখনও পর্যন্ত নয়া মডেলের দাম ঘোষণা হয়নি। যা লঞ্চের দিনই জানাবে সংস্থা। বিষয় হচ্ছে এবারে স্কুটারটির নতুন বৈশিষ্ট্য সামনে এল। তা হচ্ছে এর কালার অপশন। চলুন সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

রিপোর্টে দাবি করা হয়েছে, হিরো ডেস্টিনি ১২৫ পাঁচটি দুর্ধর্ষ কালার অপশনে বেছে নেওয়া যাবে। এগুলি হল – ইটার্নাল হোয়াইট, রিগাল ব্ল্যাক, মিস্টিক ম্যাজেন্টা, কসমিক ব্লু এবং গ্রুভি রেড। তবে সকল ভ্যারিয়েন্টে প্রতিটি কালার অপশন উপলব্ধ থাকবে না।

   

2024 Hero Destini 125: খুঁটিনাটি

২০২৪ হিরো ডেস্টিনি ১২৫-এর আপডেটের তালিকায় রয়েছে নতুন এলইডি হেডলাইট ও টেললাইট, একটি ধাতব ফ্রন্ট ফেন্ডার এবং সাইড প্যানেল। স্কুটারটি তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – VX, ZX ও ZX+। এন্ট্রি-লেভেল VX ভ্যারিয়েন্টে রয়েছে ড্রাম ব্রেক, একটি বেসিক অ্যানালগ ড্যাশ এবং জ্বালানি খরচ বাঁচাতে হিরো’র i3s প্রযুক্তি।

আবার মিড-স্পেক ভ্যারিয়েন্ট ZX-এ রয়েছে ব্লুটুথ চালিত ডিজিটাল ড্যাশ, স্টার্টার বটনের জন্য ব্যাক্লাইটি, ফ্রন্ট ডিস্ক ব্রেক, পিলিওয়ন ব্যাকরেস্ট এবং অটো ক্যান্সেলিং ইন্ডিকেটর (সেগমেন্টের মধ্যে প্রথম)। অন্যদিকে টপ ভ্যারিয়েন্ট  ZX+-এ ZX-এর সমস্ত বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। বাড়তি হিসেবে এতে রয়েছে ব্রোঞ্জ ফিনিশ অ্যাক্সেন্ট এবং অ্যালয় হুইল। 

গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে নয়া সংস্করণের  Destini 125-এ উপস্থিত সিবিএস (কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম), সাইড স্ট্যান্ড কাট-অফ ইঞ্জিন, একটি বুট লাইট, একটি ইউএসবি চার্জিং পোর্ট এবং এক্সটার্নাল ফুয়েল-ফিলার। ১৯ লিটার স্টোরেজ স্পেস সহ এর ফ্রন্ট অ্যাপ্রনে ২ লিটার জায়গা রয়েছে। আবার ফ্রন্ট অ্যাপ্রনের সঙ্গে সংযুক্ত হুক ৩ কেজি পর্যন্ত ওজন বহনে সক্ষম। 

ডেস্টিনি ১২৫-এর সামনে এবং পিছনে ১২ ইঞ্চি চাকা সহ একটি নতুন চ্যাসিস রয়েছে। পিছনে ১০০/৮০-১২ সেকশন টায়ার উপস্থিত। এর ৫৭ মিমি হুইলবেস।  ZX ও ZX+ প্রথম-শ্রেণীর ১৯০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক পেলেও বেস ট্রিম VX একটি ১৩০ মিমি ড্রাম ব্রেক সহ দৌড়বে।

নয়া ভার্সনের Hero Destini 125 আগের মতই একটি ১২৪.৬ সিসি সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। এটি থেকে ৭,০০০ আরপিএম গতিতে ৯.১২ বিএচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১০.৪ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সঙ্গে রয়েছে সিভিটি। এক লিটার পেট্রোলে এটি ৫৯ কিলোমিটার পথ চলতে পারবে বলে দাবি করা হয়েছে। 

Suzuki Katana এবার নতুন রূপে লঞ্চ হচ্ছে, পেল দুই চোখ ধাঁধানো রঙ

বর্তমানে হিরো ডেস্টিনি ১২৫ (Hero Destini 125) কিনতে খরচ পড়ে ৮০,০৪৮ টাকা থেকে ৮৬,৫৩৮ টাকা (এক্স-শোরুম)। নয়া আপডেট যোগ করার কারণে নতুন ভার্সনের দাম সামান্য চড়ানো হতে পারে বলে মনে করা হচ্ছে। বাজারে এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে TVS Jupiter 125, Suzuki Access 125 এবং Honda Activa 125। এদিকে লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানানো হয়নি।