চেয়ার চাইতে আসিনি, মুখ্যমন্ত্রীর মন্তব্যে হতাশ, সাফ বার্তা আন্দোলনকারীদের

নবান্নে সমঝোতা করতে নয়, সমাধান করতে যাচ্ছি, বৃহস্পতিবার এই বার্তা দিয়েও নবান্নের পৌঁছছিল আন্দোলনকারীরা (Junior Doctors nabanna meet)। কিন্তু শেষপর্যন্ত দিনের শেষেও কাটল না জট।…

Junior doctors express their anger and frushtation for cancelling meeting with mamata banerjee

নবান্নে সমঝোতা করতে নয়, সমাধান করতে যাচ্ছি, বৃহস্পতিবার এই বার্তা দিয়েও নবান্নের পৌঁছছিল আন্দোলনকারীরা (Junior Doctors nabanna meet)। কিন্তু শেষপর্যন্ত দিনের শেষেও কাটল না জট। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক ভেস্তে যাওয়া এদিন আন্দোলনকারীরা ( (Junior Doctors nabanna meet) নবান্ন চত্বর থেকেই সাংবাদিক বৈঠক করেন। জুনিয়ার ডাক্তাররা জানান, মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee)ডাকে সাড়া দিয়ে নবান্ন এসেছিলাম। লাইভ টেলিকাস্টের দাবি জানিয়েছিলাম। এর আগে বহু মিটিংয়ে লাইভ টেলিকাস্ট হয়েছে। লাইভ স্ট্রিমিংয়ে আপত্তি কেন প্রশাসন তা জানায়নি। ৩৪ দিনের মাথায় আমরা আলোচনার জন্য এসেছিলাম। 

অভয়ার বিচারে প্রয়োজনে পদত্যাগেও রাজি মমতা

   

আমরা চেয়ারের জন্য আলোচনা করতে আসিনি। ন্যায় বিচারের দাবিতে আমরা নবান্নে এসেছিলাম। আমরাও খোলা মনে এসেছিলাম। আজ আলোচনা হওয়া দরকার ছিল কিন্তু প্রশাসনিক জটিলতার জেরেই হল না আলোচনা। মুখ্যমন্ত্রীর মন্তব্যে আমরা হতাশ হয়েছি। কারণ তিনি বলেছেন বিচার চাইতে নয়, আমরা এসেছি চেয়ার চাইতে।তবে আলোচনার মাধ্যমে সমাধান বেরোবে আমাদের বিশ্বাস।

শহরের এক হাসপাতালে মহিলা চিকিৎসককে ‘আরজি কর’ করে দেবার হুমকি!

এদিন জুনিয়ার ডাক্তারদের (JuniorDoctors nabanna meet) লাইভ টেলিকাস্টের দাবি মানে নি রাজ্য প্রশাসন।  যারজেরে আন্দোলনকারীরা পুনরায় বৈঠক শুরু করে নবান্ন চত্বরেই। নবান্নের সভামঞ্চে শেষপর্যন্ত ৩০ জনেই বৈঠকে অনুমতি দিলেও  লাইভ স্ট্রিমিংয়ের দাবি মানেনি রাজ্য। অন্যদিকে জুনিয়ার ডাক্তাররা তাঁদের দাবিতে অনড় থাকায় জটিলতা আরও বাড়ছে বলে মনে করা হচ্ছে। 

লাইভ টেলিকাস্ট না হওয়ায় ভেস্তে গেল জুনিয়ার ডাক্তার-রাজ্য বৈঠক

এদিকে মুখ্যমন্ত্রী ডাক্তারদের স্পষ্ট বার্তা দিয়ে  বলেন, আন্দোলনের ফলে ইতিমধ্যেই ২৭ জনের ওপর রোগীর মৃত্যু হয়েছে। কিডনি-কার্ডিয়াক অনেক রোগী দিনের পর দিন  বিনা চিকিৎসায় রয়েছেন। ৩২ দিন ধরে অপেক্ষা  করছেন রোগীরা। দূর্ঘটনায় মারা গিয়েছেন অনেকে। অনেক সিনিয়ার ডাক্তারদের কাজকে শ্রদ্ধা করি।  আমি অনুরোধ করছি ডাক্তাররা কাজে ফিরুন। হাতজোরে জুনিয়ার ডাক্তারদের কাজে ফেরার আহ্বান জানান মুখ্যমন্ত্রী।  অনেক ধৈর্য্য ধরেছি, এবার কাজে যোগ দিন।