এই জনপ্রিয় গাড়ির সিএনজি ভার্সন লঞ্চ করল হুন্ডাই, জায়গা বাঁচাতে রয়েছে টুইন-সিলিন্ডার

চুপিসারে ভারতের বাজারে লঞ্চ হল হুন্ডাইয়ের (Hyundai Motor India) নতুন সিএনজি চালিত গাড়ি। নাম – হুন্ডাই অরা সিএনজি হাই-সিএনজি (Hyundai Aura CNG Hy-CNG)। সংস্থার অন্যতম…

Hyundai-Aura-CNG

চুপিসারে ভারতের বাজারে লঞ্চ হল হুন্ডাইয়ের (Hyundai Motor India) নতুন সিএনজি চালিত গাড়ি। নাম – হুন্ডাই অরা সিএনজি হাই-সিএনজি (Hyundai Aura CNG Hy-CNG)। সংস্থার অন্যতম জনপ্রিয় সেডান গাড়ি এবারে সিএনজি জ্বালানি বিকল্পে আনা হল। দাম রাখা হয়েছে ৭.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। Aura-র কেবলমাত্র ‘E’ ভ্যারিয়েন্টটি সিএনজি বিকল্পে আনা হয়েছে। 

জানিয়ে রাখি, Exter ও Grand i10 Nios-এর পর Hyundai Aura CNG Hy-CNG হচ্ছে সংস্থার তৃতীয় ডুয়েল সিলিন্ডার টেকনোলজি যুক্ত গাড়ি। এখনও পর্যন্ত গাড়িটির ২ লক্ষের বেশি ইউনিট বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে। 

   

Hyundai Aura CNG E : ফিচার্স

হুন্ডাই অরা ডুয়েল সিলিন্ডার মডেলে দেওয়া হয়েছে ফ্রন্ট পাওয়ার ইউন্ডো, ড্রিভার সিট হাইট অ্যাডজাস্টমেন্ট, অ্যাডজাস্টেবল রিয়ার সিট হেডরেস্ট এবং মাল্টি-ইনফরমেশন ফাংশন সহ একটি ৮.৮৯ সেমি স্পিডোমিটার। আবার সেডান গাড়িটি Z-আকৃতির এলইডি টেললাইট সহ এসেছে।

Hyundai Aura CNG E : সেফটি ফিচার্স

হুন্ডাই অরা সিএনজি ই-তে ৬টি এয়ারব্যাগ, ৩-পয়েন্ট সিট বেল্ট (প্রতিটি আসন), সিটবেল্ট রিমাইন্ডার (প্রতিটি আসন), EBD সহ ABS, ইমমোবিলাইজার, ইমার্জেন্সি স্টপ সিগন্যাল, স্পিড অ্যালার্ট সিস্টেম এবং পিছনের পার্কিং সেন্সর দেওয়া হয়েছে।

ইলেকট্রিক টু হুইলারে সরকারি ভর্তুকি বন্ধ হচ্ছে? জল্পনা জিইয়ে রাখল কেন্দ্র

Hyundai Aura CNG E : স্পেসিফিকেশন

হুন্ডাই অরা সিএনজি ই (Hyundai Aura Hy-CNG E) ট্রিমে শক্তির উৎস হিসেবে রয়েছে একটি ১.২ লিটার বাই-ফুয়েল পেট্রোল-সিএনজি ইঞ্জিন। এটি ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সহ বেছে নেওয়া যাবে। মোটর থেকে ৬,০০০ আরপিএম গতিতে ৬৯ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ৯৫.২ এনএম টর্ক উৎপন্ন হবে। পেট্রোলে চলার সময়, এটি থেকে মিলবে ৮২ বিএইচপি এবং ১১৩ এনএম টর্ক।