নতুন মাসে ঝপ করে তেলের দাম নামল ৭৮.০১ টাকায়, খুশি আমজনতা

সকাল সকাল দেশজুড়ে জারি হয়ে গেল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। এমনিতে তো প্রতিদিনই পেট্রোল-ডিজেলের দাম প্রকাশ করছে ভারতীয় তেল সংস্থাগুলি। আজ অর্থাৎ…

সকাল সকাল দেশজুড়ে জারি হয়ে গেল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। এমনিতে তো প্রতিদিনই পেট্রোল-ডিজেলের দাম প্রকাশ করছে ভারতীয় তেল সংস্থাগুলি। আজ অর্থাৎ ৩ সেপ্টেম্বর তেল সংস্থাগুলি জ্বালানির দাম আপডেট করেছে।

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের হারের উপর ভিত্তি করে, ভারতীয় তেল সংস্থাগুলি পেট্রোল এবং ডিজেলের দাম সংশোধন করে এবং তারপরে দাম বাজারে ছেড়ে দেওয়া হয়। আজ দেশের মেট্রো শহরগুলি ছাড়াও অন্যান্য শহরগুলিতে পেট্রোল ও ডিজেল প্রতি লিটারে কত টাকায় পাওয়া যাচ্ছে জানেন? যদি না জেনে থাকেন তাহলে আজকের এই লেখাটির ওপর নজর রাখুন।

   

আজ দিল্লিতে পেট্রোল ৯৪.৭২ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮৭.৬২ টাকা।

মুম্বইতে পেট্রোল ১০৪.২১ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯২.১৫ টাকা।

কলকাতায় পেট্রোল প্রতি লিটার ১০৪.৯৫ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯১.৭৬ টাকা।

এছাড়া চেন্নাইতে পেট্রোল ৯২.৩৪ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৮৮.৯৫ টাকা।

বেঙ্গালুরুতে পেট্রোল ১০২.৮৪ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮৮.৯৫ টাকা।

অন্যান্য রাজ্যের কথা বললে, আজ আন্দামান ও নিকোবরে পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৮২.৪২ এবং ৭৮.০১ টাকা। অন্ধ্রপ্রদেশ পেট্রোল ১০৮.২৯ এবং ডিজেল ৯৬.১৭ টাকা। অরুণাচল প্রদেশে পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৯০.৯২ এবং ৮০.৪৪ টাকা। আসামে পেট্রোল ৯৭.১৪ টাকা এবং ডিজেল ৮৯.৩৮ টাকা। বিহারে পেট্রোল ১০৫.১৮ এবং ডিজেল ৯০.০৪ টাকা।

এখন আপনিও কিন্তুঘরে বসেই জেনে নিতে পারেন পেট্রোল-ডিজেলের দাম। এর জন্য আপনাকে ফুয়েল কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেট চেক করতে হবে। আপনি চাইলে ফোনে ইন্ডিয়ান অয়েল অ্যাপ ডাউনলোড করেও আপনার শহরের ফুয়েল রেট দেখে নিতে পারেন। এছাড়াও এসএমএসের মাধ্যমে পেট্রোল ও ডিজেলের দাম জানার সুবিধা পাবেন।