জয় শাহের আইসিসি চেয়ারম্যান হওয়ায় ‘বাবা’ অমিতকে ‘শুভানন্দন’ মমতার

কিছুদিন আগেই আইসিসির (ICC) চেয়ারম্যান পদের দৌড় থেকে সৌরভ গাঙ্গুলি সরে যেতেই অমিত শাহকে তীব্র আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সৌরভ বা অন্য…

mamata banerjee tweet and Congratulates Amit Shah on jai shah became icc chair

কিছুদিন আগেই আইসিসির (ICC) চেয়ারম্যান পদের দৌড় থেকে সৌরভ গাঙ্গুলি সরে যেতেই অমিত শাহকে তীব্র আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সৌরভ বা অন্য কোনও ভারতীয় ক্রিকেটার হলে তিনি তাঁকেই সমর্থন করতেন বলে দাবি করেছিলেন। বরং অমিত শাহ (Amit Shah) পুত্র জয় শাহের (Jai Shah) যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। ২০২২ সালের সেই ঘটনা নিয়ে কম জলঘোলা হয় নি জাতীয় রাজনীতিতে। তারপরেও একটি অনুষ্ঠানে জয় শাহের আর্থিক প্রতিপত্তি নিয়ে কড়া মন্তব্য করেছিলেন মমতা (Mamata Banerjee)। 

কঙ্গনার কাছে ‘ধর্ষণ’-এর ব্যাখ্যা চাইল প্রাক্তণ অকালি সাংসদ, পাল্টা জবাব অভিনেত্রীর

   

কিন্তু বছর গড়াতেই ১৮০ ডিগ্রি ভোলবদল মমতার। জয় শাহের আইসিসি প্রধান হওয়ায় মুখ্যমন্ত্রী ‘শুভানন্দন’ জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। কিন্তু হঠাত্ কেন? তাঁর এই পরিবর্তনে বিস্মিত অনেকেই।

গত মঙ্গলবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার শীর্ষপদে গিয়েছেন জয় শাহ। সেই কারণে বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় তাঁর বাবা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অভিনন্দন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মাদক পাচার, শিশু পর্নোগ্রাফি চালাত টেলিগ্রাম, কাঠগড়ায় পাভেল

সমাজমাধ্যমে মুখ্যমন্ত্রী লিখেছেন, “অভিনন্দন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আপনার পুত্র রাজনীতিবিদ হননি। তার বদলে আইসিসির চেয়ারম্যান হয়েছেন। এই পদটি অধিকাংশ রাজনৈতিক পদের থেকে অনেক অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনার পুত্র সত্যিই অত্যন্ত শক্তিশালী হয়েছেন। ওঁর এই সাফল্যের জন্য আপনাকে অভিনন্দন।”

প্যান কার্ডে জন্য ব্যবহার করা যাবে ট্রান্স আইডেনটিটি সার্টিফিকেট, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

অন্যদিকে রাজনৈতিক মহলের ধারনা, মমতার এই কথার মধ্যেও কিছুটা হলেও কটাক্ষ লুকিয়ে রয়েছে। তিনি নিজের পোস্টে জয় শাহের কথা উল্লেখ না করে অমিত শাহকে উল্লেখ করেছেন। অর্থ্যাত ক্ষমতা ও অর্থের ‘অপব্যবহার’ কে ইঙ্গিত করতে চেয়েছেন মুখ্যমন্ত্রী।