ঢাকার লেক থেকে উদ্ধার তরুণী সাংবাদিকের দেহ, শোকপ্রকাশ হাসিনা পুত্রের

বাংলাদেশে (Bangladesh) তরুনী সাংবাদিকের মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়াল ঢাকায়। মঙ্গলবার রাতে ঢাকার হাতিঝিল থেকে দেহ উদ্ধার হয় ওই সাংবাদিকের। ঘটনায় শোরগোল পড়ে সেদেশের রাজনৈতিক মহলে।…

Unnatural death of Bangladesh Journalist Rahanuma Sarah Skheikh wajed Joy remarks

বাংলাদেশে (Bangladesh) তরুনী সাংবাদিকের মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়াল ঢাকায়। মঙ্গলবার রাতে ঢাকার হাতিঝিল থেকে দেহ উদ্ধার হয় ওই সাংবাদিকের। ঘটনায় শোরগোল পড়ে সেদেশের রাজনৈতিক মহলে। সাংবাদিকদের স্বাধীন মত প্রকাশের ওপর আঘাত বলে তীব্র কটাক্ষ করেন শেখ হাসিনা পুত্র শেখ ওয়াজেদ জয় (Sheikh  Wajed Joy)।

কানাডায় বিদেশি চাকরিতে রাশ, বিপদে ভারতীয়রা

   

ওই সাংবাদিকের স্বামী দাবি করেছেন, জলে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন তাঁর স্ত্রী। তবে পুলিশ অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে, ময়নাতদন্তে পাঠিয়েছে দেহ। ওই সাংবাদিকের নাম রাহানুমা সারাহ (Rahanuma Sarah)। বেসরকারি একটি টিভি চ্যানেলের নিউজরুম এডিটর ছিলেন তিনি।

আরজি কর কাণ্ডের জের, আইএমএ’র সদস্য পদ হারালেন অভিযুক্ত সন্দীপ ঘোষ

স্বামী সায়েদ শুভ্রর সঙ্গে ঢাকার কল্যাণপুরে একটি বাড়ি ভাড়া করে থাকতেন রাহানুমা। জানা গিয়েছে, তাঁর আসল বাড়ি নোয়াখালির সোনাইমুড়িতে। বছর সাতেক আগে বাড়ি থেকে পালিয়ে বিয়ে করেছিলেন তাঁরা। ওই দম্পতির মধ্যে তেমন বড় কোনও অশান্তি না থাকলেও, রাহানুমা কিছুদিন ধরেই আলাদা থাকতে চাইছিলেন বলে জানিয়েছেন সায়েদ শুভ্র। তাঁরা বিবাহবিচ্ছেদের কথাও ভেবেছিলেন, তবে সাম্প্রতিক অশান্তির মধ্যে তা করা সম্ভব হয়নি। তার মধ্যেই ঘটে গেছে এই ঘটনা।

৭ বছরের অপেক্ষার অবসান! হাইকোর্টের নির্দেশে ব্যাপক নিয়োগ শুরু এসএসসি-তে

তিনি যেই চ্যানেলে কাজ করতেন সেটি একটি ধর্মনিরপেক্ষ চ্যানেল বলে জানা যায়। সম্প্রতি সেই চ্যানেলের মালিক গোলাম দস্তাগির গাজিকে গ্রেফতার করেছে পুলিশ। মারা যাওয়ার আগে একটি ফেসবুক পোস্ট করেন রাহানুমা। সেখানে তিনি বলেন, “জীবন্মৃত হয়ে থাকার চাইতে মরে যাওয়াই ভাল।” তারপরেই তাঁর দেহ উদ্ধার করে পুলিশ।