Durand Cup: কলকাতার বুকেই হবে ডুরান্ডের বাকি ম্যাচগুলি? প্রবল সম্ভাবনা

বর্তমানে আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরব গোটা দেশ। ইতিমধ্যেই অভিযুক্তদের শাস্তির দাবিতে শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করতে শুরু করেছে সাধারণ মানুষ। যার ছোঁয়া লেগেছে…

Durand Cup

বর্তমানে আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরব গোটা দেশ। ইতিমধ্যেই অভিযুক্তদের শাস্তির দাবিতে শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করতে শুরু করেছে সাধারণ মানুষ। যার ছোঁয়া লেগেছে কলকাতা ময়দানে। এই নৃশংস ঘটনার প্রতিবাদে গত রবিবারের ডার্বি (Durand Cup) ম্যাচে বিশেষ ব্যানার ও টিফো নামানোর পরিকল্পনা ছিল সমর্থকদের। কিন্তু সেটা সম্ভব হয়নি। আগেরদিন দুপুরের মধ্যেই হঠাৎ ডার্বি বাতিলের সিদ্ধান্ত নেয় কতৃপক্ষ।

   

তবুও হাল ছাড়েননি সমর্থকরা। আইনি নিষেধাজ্ঞা থাকলেও ডার্বির দিন বিকেলে স্টেডিয়াম সংলগ্ন অঞ্চলে প্রতিবাদ মিছিল করেন সমর্থকরা। যারফলে একটা সময় রণক্ষেত্রের চেহারা নেয় স্টেডিয়াম সংলগ্ন বাইপাস। এই উত্তেজনার আবহে কলকাতা থেকে সরিয়ে নেওয়া ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচ গুলি। যারফলে শিলং ও জামশেদপুরে নিজেদের পরবর্তী ম্যাচ খেলতে নামছে দুই প্রধান।‌ সেই নিয়ে প্রবল হতাশা দেখা দিয়েছে সমর্থকদের মধ্যে।

এসবের মাঝেই মঙ্গলবার বিকেলে যৌথভাবে সাংবাদিক বৈঠক করে শহরের বুকেই ডুরান্ড সেমিফাইনাল ও ফাইনাল করার আর্জি জানায় ময়দানের তিন প্রধান। যেখানে উপস্থিত ছিলেন মোহনবাগান সচিব দেবাশীষ দত্ত, ইস্টবেঙ্গল শীর্ষ কর্তা দেবব্রত সরকার সচিব রূপক সাহা সহ মহামেডান সচিব ইস্তেয়াক রাজু‌। এছাড়াও প্রয়োজন পড়লে দলের সমর্থকদের সাহায্য করার ও বার্তা উঠে আসে তাঁদের তরফে।

সেই নিয়েই এবার উঠে আসলো এক নয়া তথ্য। বিশেষ সূত্র মারফত খবর, শহরের বুকে ম্যাচ ফিরিয়ে আনার ক্ষেত্রে যথেষ্ট ইতিবাচক মনোভাব দেখিয়েছে প্রশাসন। যারফলে সব ঠিকঠাক থাকলে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী কলকাতার বুকেই অনুষ্ঠিত হতে চলেছে ডুরান্ড কাপের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ।