দেশজুড়ে চিকিত্সা পরিষেবার দফারফা, কর্মবিরতি চিকিৎসকদের, হাহাকার রোগীদের

আরজি কর কাণ্ডের জেরে উত্তাল দেশ। চিকিত্সককে ধর্ষণ করে খুনের ঘটনায় শনিবার দেশজুড়ে ২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছে চিকিৎসকদের সর্বভারতীয় সংগঠন, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন বা…

IMA calls for strike on RG Kar death case.

আরজি কর কাণ্ডের জেরে উত্তাল দেশ। চিকিত্সককে ধর্ষণ করে খুনের ঘটনায় শনিবার দেশজুড়ে ২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছে চিকিৎসকদের সর্বভারতীয় সংগঠন, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন বা আইএমএ। যারফলে দেশজুড়ে চিকিত্সা পরিষেবা ব্যহত হওয়ার বড় আশঙ্কা দেখা দিয়েছে।

ফের ভয়ঙ্কর রেল দুর্ঘটনা, মাঝরাতে লাইনচ্যূত সবরমতী এক্সপ্রেসের ২২ কামরা

   

আরজি করকে কেন্দ্র করে বহু মেডিক্যাল কলেজের ডাক্তাররা পথে নেমেছেন। পশ্চিমবঙ্গেও লাগাতার কর্মবিরতিতে নেমেছে জুনিয়র চিকিৎসক ও ডাক্তারি পড়ুয়ারা। এবার লাগাতার কর্মবিরতির পথে নামল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা আইএমএ। শনিবার সকাল ৬টা থেকে রবিবার সকাল ৬ টা পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া অন্য কোনও পরিষেবা দেওয়া হবে না বলে জানিয়েছিল ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন বা আইএমএ। যারফলে রাজ্য থেকে গোটা দেশে ভোগান্তিতে পড়তে হয় রোগী ও তাঁদের পরিবারকে।

বছরের পর বছর অতিক্রান্ত, ভারতের একটা আস্ত ট্রেন ফেরৎ দিচ্ছে না পাকিস্তান!

চলতি বিবাদের জেরে কর্মবিরতির ডাক দিয়েছিল ‘ফেডারেশন অফ রেসিডেন্স ডক্টর অ্যাসোসিয়েশন’। মঙ্গলবার রাতে তাঁদের কয়েকজন প্রতিনিধি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডার সঙ্গে করার পর সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন। এবার আইএমএ কর্মবিরতির ডাক দেওয়ায় পরিস্থিতি আরও জটিল হল বলেই মনে করছে ওয়াকিবহালমহল।

গত সপ্তাহ থেকে দাম বাড়েনি পেট্রোলের, অপরিবর্তিত দর ডিজেলেরও

এদিকে সাধারন রোগীদের ভোগান্তি নিয়ে বিক্ষোভরত চিকিত্সদের কাজে ফেরার আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার একই আর্জি জানান বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ও।