সাবধান, এবার স্তব্ধ হওয়ার পথে বাঙালির প্রিয় দিঘা

এই সপ্তাহে একের পর ছুটি। সেই ছুটির মরশুমে আপনি কি দিঘা যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে কিন্তু এখুনি সতর্ক হয়ে যান। আগামী মঙ্গলবার থেকে দিঘা (Digha)…

digha

এই সপ্তাহে একের পর ছুটি। সেই ছুটির মরশুমে আপনি কি দিঘা যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে কিন্তু এখুনি সতর্ক হয়ে যান। আগামী মঙ্গলবার থেকে দিঘা (Digha) শহর অচল হয়ে যেতে পারে! কিন্তু কেন? স্থানীয় সূত্রে জানা খবর, দিঘা শহরে একাধিক দোকান আগামী মঙ্গলবার থেকে বন্ধ থাকার সম্ভবনা। শুধু তাই নয়, দিঘা অঞ্চলে ছোট ব্যবসায়ীদের দল বৃহত্তর আন্দোলনে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন।

কাউকে সন্দেহ হলে গুরুত্ব দিয়ে তদন্ত হবে, পড়ুয়াদের আশ্বাস সিপি বিনীত গোয়েলের

   

ওড়িশা বর্ডার থেকে ওল্ড দিঘা গেট পর্যন্ত প্রায় দু’শোর বেশি দোকানদারকে উচ্ছেদের নোটিস দেওয়া হয়েছে পর্ষদের তরফে। আর এই নোটিস হাতে পেতেই কার্যত ক্ষোভ বেড়েছে ব্যবসায়ীদের মধ্যে।বিষয়টি নিয়ে ইতিমধ্যে আপত্তি জানিয়েছে ওল্ড দিঘা, নিউ দিঘা সমস্ত সরকারি জায়গায় বসা হকাররা। এরপর আজ পর্ষদের এই নোটিসের বিরোধিতার জন্য নিউ দিঘা ও ওল্ড দিঘার একাধিক দোকান পাট বন্ধ রেখে বিক্ষোভ দেখানোর জন্য জড়ো হচ্ছেন মানুষজন। তাঁদের দাবি,পুনর্বাসন না দিয়ে উন্নয়ন পর্ষদ কেন এই ভাবে তাঁদের উচ্ছেদ করছে। অবিলম্বে যদি এই বিষয়ে পর্যালোচনা না করে, তাহলে আগামিকাল থেকে বৃহত্তর আন্দোলনে নামবে তাঁরা। আর তার জেরেই স্তব্ধ হতে পারে সমগ্ৰ সৈকত নগরী দিঘা।

আর জি কর হাসপাতাল কাণ্ডে আরও তিন চিকিৎসককে জিজ্ঞাসাবাদ কলকাতা পুলিশের

কিছুদিন আগে তাজপুরে দখল করা জমিতে দোকান উচ্ছেদ করতে গিয়ে সরকারি আধিকারিকদের সঙ্গে ঝামেলা করেন অখিল গিরি। সেই ঝামেলার জল গড়ায় বহুদূর পর্যন্ত। নিজের মন্ত্রিত্ব ছাড়তেও রাজি হন অখিল গিরি। সেই তাজপুরের জল এসে দাঁড়াল বাঙালির প্রিয় দিঘায়। আগামীকাল থেকে কি দিঘার গিয়ে বিপদের মুখে পড়বেন পর্যটকরা?