অবশেষে এলইডি লাইটের চাহিদা পূরণ, রাত পোহালেই আসছে নতুন ক্লাসিক ৩৫০

আর মাত্র কয়েক ঘণ্টার আপেক্ষা। রাত পোহালেই ভারতের বাজারে পা রাখছে নতুন প্রজন্মের রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। এই নিও-রেট্রো বাইকটি এবারে…

royal-enfield-classic-350

আর মাত্র কয়েক ঘণ্টার আপেক্ষা। রাত পোহালেই ভারতের বাজারে পা রাখছে নতুন প্রজন্মের রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। এই নিও-রেট্রো বাইকটি এবারে তাৎপর্যপূর্ণ আপডেট সহ বাজারে আসবে বলে প্রতিবেদন সূত্রে দাবি। ডিজাইন, ফিচার্স সবেতেই নতুনত্বের চমক থাকছে।

Royal Enfield Classic 350 নতুন ভার্সনে আসছে

   

অনুমান করা হচ্ছে, নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এর দর্শনেও কিছু বদল ঘটানো হবে। এতে দেওয়া হতে পারে নয়া এলইডি হেডলাইট, যা নিয়ে ক্রেতাদের দীর্ঘদিনের চাহিদা ছিল। আবার রিয়ার লাইট ও টার্ন সিগনালেও আপডেট দেওয়া হতে পারে। পূর্বে প্রকাশিত নথি অনুযায়ী, এবারে একটি নতুন কালার অপশন সহ আনা হতে পারে মোটরসাইকেলটি।

২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ আগামীকাল অর্থাৎ ১২ অগস্ট কয়েকটি নতুন ভ্যারিয়েন্টে হাজির হতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। বর্তমানে বাজারে উপলব্ধ রয়েছে এর অ্যালয় হুইল ও টিউবলেস টায়ার সহ ডার্ক স্টিলথ ব্ল্যাক ভ্যারিয়েন্ট। যতদূর সম্ভব রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এর নয়া মডেলটি আগেকার ইঞ্জিনের সঙ্গেই আনা হবে। এর ৩৪৯ সিসি এয়ার-কুল্ড ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরকে গতি তোলায় সহায়তা করতে রয়েছে ৫-স্পিড গিয়ারবক্স।

বৃহত্তর টাচস্ক্রিন সহ আসছে থার রক্স, লঞ্চের ক’দিন আগে ফিচার্স জানাল মাহিন্দ্রা

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এর এখন বাজারমূল্য ১.৯৩ লাখ টাকা থেকে শুরু করে ২.২৫ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। এতে উল্লেখযোগ্য ফিচারের তালিকায় উপস্থিত, ফুয়েল গেজ, ট্রিপ মিটার, ইকো ইন্ডিকেটর এবং সার্ভিস ইন্ডিকেটরের জন্য ডিজিটাল ডিসপ্লে। আবার মোবাইল ফোন চার্জ করার জন্য একটি ইউএসবি পোর্টও রয়েছে। উপরন্তু কোম্পানি এর হায়ার-এন্ড ভ্যারিয়েন্টে একটি হ্যাজার্ড সুইচ ও ট্রিপার নেভিগেশন অফার করে।