‘বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচার বন্ধ করো’, অযোধ্যায় বিরাট বিক্ষোভ শুরু

বাংলাদেশে লাগাতার হিন্দুদের ওপর অত্যাচার চলছে। এদিকে এই অত্যাচারের হাত থেকে বাঁচতে হাজার হাজার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষজন ভারত-বাংলাদেশ সীমান্তে এসে ভারতে ঢোকার আর্জি জানাচ্ছেন।…

বাংলাদেশে লাগাতার হিন্দুদের ওপর অত্যাচার চলছে। এদিকে এই অত্যাচারের হাত থেকে বাঁচতে হাজার হাজার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষজন ভারত-বাংলাদেশ সীমান্তে এসে ভারতে ঢোকার আর্জি জানাচ্ছেন। তবে সীমান্তে বিএসএফের তৎপরতায় এই অনুপ্রবেশ হওয়া মোটেও সম্ভব নয় তা হাড়ে হাড়ে বুঝিয়ে দেওয়া হয়েছে সকলকে। যদিও বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ শুরু হল অযোধ্যায় (Ayodhya)।

আজ রবিবার সকাল থেকেই বাংলাদেশে (Bangladesh) হিন্দুদের উপর হামলার প্রতিবাদে বারাণসীতে বিক্ষোভ মিছিল করেছে মানুষ। শুধু তাই নয়, বাংলাদেশে হিন্দুদের উপর হামলার প্রতিবাদে অযোধ্যায় মহন্ত ও হিন্দু সংগঠনগুলি অযোধ্যা শহরে একটি প্রতিবাদ মিছিল বের করে। সকলের একটাই দাবি, বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচার বন্ধ করতে হবে।

   

শুক্রবার বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) রাম জন্মভূমি পথ থেকে নয়া ঘাট পর্যন্ত প্রতিবাদ মিছিল করে। এ সময় বাংলাদেশে বসবাসরত হিন্দুদের রক্ষায় ভারত সরকারকে এগিয়ে আসার দাবি করা হয়। শুধু তাই নয়, বাংলাদেশি হিন্দুদের ওপর নির্যাতন বন্ধ না হলে ভারতে বসবাসরত বাংলাদেশিদের ক্ষেত্রেও একই ধরনের প্রতিক্রিয়া হবে বলে সতর্ক করা হয়।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সদস্য ডঃ অনিল মিশ্র, রাম মন্দির নির্মাণের দায়িত্বপ্রাপ্ত গোপাল রাও, মহন্ত বৈদেহী বল্লভ শরণ, মহন্ত রাম লখন দাস, মহন্ত শশীকান্ত দাস, রাজু দাস, মহন্ত গঙ্গা দাস, মহন্ত রাজু লোচন শরণ, বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র শরদ শর্মা এবং বিপুল সংখ্যক সাধু ও ভিএইচপি কর্মীরা পদযাত্রায় অংশ নিয়েছিলেন।