ছুটির দিনে দক্ষিণবঙ্গের ৯ জেলায় কাঁপানো বৃষ্টির পূর্বাভাস, বইবে ঝোড়ো হাওয়াও

আজ ছুটির দিন সকাল থেকেই কলকাতার আবহাওয়া (Weather Update) বিরাট চোখ পাল্টি করেছে। দফায় দফায় বৃষ্টিতে ভিজছে সমগ্র বাংলা। তবে রবিবার ১১ আগস্ট ভোর থেকেই…

আজ ছুটির দিন সকাল থেকেই কলকাতার আবহাওয়া (Weather Update) বিরাট চোখ পাল্টি করেছে। দফায় দফায় বৃষ্টিতে ভিজছে সমগ্র বাংলা। তবে রবিবার ১১ আগস্ট ভোর থেকেই ঝেঁপে বৃষ্টি (Rainfall) শুরু হয়েছে। বেলা ১২টা হয়ে গেলেও আকাশের মুখ ভার। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ সারাদিনই বৃষ্টি হবে বাংলাজুড়ে। বাদ যাবে না কলকাতাও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আপাতত পশ্চিমবঙ্গ ও হিমালয়ের পাদদেশে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১১ থেকে ১৩ অগাস্ট অবধি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৩ অগাস্ট ওড়িশায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবার পর্যন্ত ঝাড়খণ্ডে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও আজ উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কাঁপানো বৃষ্টি হবে।

   

আজ উত্তরবঙ্গের মোটের ওপর সব জেলা অর্থাৎ দার্জিলিং থেকে শুরু করে কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টি হবে। তবে রবিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহার জেলায়। আজ বিশেষ করে এই তিন জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। এদিন কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, মুর্শিদাবাদ এবং বীরভূম জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। আজ ১১ অগাস্ট উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী (৭-১১ সেমি) বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

এই বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না কলকাতাও। হাওয়া অফিসের এক আধিকারিক জানিয়েছেন, আগামী কয়েকদিন কলকাতায় বৃষ্টি চলবে।