রাহুল ভেকের বিদায় ঘোষণা মুম্বইয়ের, ফিরছেন পুরোনো ক্লাবে

এই সিজনে অনবদ্য পারফরম্যান্স থেকেছে মুম্বাই সিটি এফসির (Mumbai City FC)।  ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে মোহনবাগান সুপারজায়ান্টস দলকে হারিয়ে ট্রফি জিতেছে এই ফুটবল ক্লাব। অধিনায়ক…

Mumbai City FC footballer Rahul Bheke

এই সিজনে অনবদ্য পারফরম্যান্স থেকেছে মুম্বাই সিটি এফসির (Mumbai City FC)।  ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে মোহনবাগান সুপারজায়ান্টস দলকে হারিয়ে ট্রফি জিতেছে এই ফুটবল ক্লাব। অধিনায়ক রাহুল ভেকের (Rahul Bheke ) নেতৃত্বে গতবারের মতো এবারও যথেষ্ট ভালো মরশুম গিয়েছে এই ফুটবল ক্লাবের।

তবে অল্পের জন্য হাতছাড়া হয়েছে টুর্নামেন্টের শিল্ড। যারফলে, নতুন সিজনে দল আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করতে না পারলেও নিজেদের পুরনো ছন্দ ফেরানোই একমাত্র লক্ষ্য পেট্রো ক্র্যাটকির এই ক্লাবের। সেজন্য নিজেদের একাধিক পুরনো ফুটবলারদের বিদায় জানিয়ে নতুন করে দল গঠনের লক্ষ্য মুম্বাইয়ের।

   

সেজন্য জর্জ পেরেইরা দিয়াজ থেকে শুরু করে তিরির মত দাপুটে ফুটবলারদের আগেই রিলিজ করে দিয়েছিল এই চ্যাম্পিয়ন ক্লাব। যতদূর খবর নতুন মরশুমের জন্য তারা যুক্ত হতে চলেছেন সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসিতে। কিন্তু সেখানেই শেষ নয়, মুম্বাই সিটি এফসির ঘর ভেঙে আরো বেশ কয়েকজন ফুটবলারদের দলে নেওয়ার পরিকল্পনা রয়েছে জারাগোজার ক্লাবের। কিন্তু তার আগে নিজেদের একঝাঁক ফুটবলারদের একসঙ্গে বিদায় জানিয়েছিল মুম্বাই। যাদের মধ্যে ছিলেন গুরকিরাত সিং থেকে শুরু করে মহম্মদ নওয়াজ, ভাস্কর রায়, রোলিন বর্জেস, টন্ডোম্বা সিং এবং নওচা সিংয়ের মতো তারকা ফুটবলার।

মনে করা হচ্ছিল দলের অধিনায়কে ও হয়তো রিলিজ করে দেবে সিটি ম্যানেজমেন্ট। সেটাই হলো এবার। আজ ঘন্টাকয়েক আগেই নিজেদের সোশ্যাল সাইট থেকে রাহুল ভেকের দল ছাড়ার কথা নিশ্চিত করে মুম্বাই। যা কিছুটা হলেও হতাশ করেছে দলের সমর্থকদের। তবে নিজের পুরনো ক্লাবেই ফিরছেন রাহুল। নতুন মরশুমে তিনি যোগদান করছেন বেঙ্গালুরু এফসিতে।

একটা সময় এই দলের জার্সিতেই মাঠ কাঁপিয়েছেন তিনি। গত ১৭-১৮ মরশুমে বেঙ্গালুরু এফসির হয়ে দলের রক্ষণভাগ সামলেছেন রাহুল। পাশাপাশি গোল করানোর ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা থেকে ছিল এই ভারতীয় ফুটবলারের। আবারো ফিরতে চলেছেন এই ক্লাবে।